ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন কাস্টমস কমিশনার হোসাইন আহমেদ

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন কাস্টমস কমিশনার হোসাইন আহমেদ (ইন্নালিল্লাহি...রাজিউন)। শনিবার (১৩ মার্চ) বিকেল সাড়ে ৪টায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে হোসাইন আহমেদ স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।হোসাইন আহমেদ বিসিএস (শুল্ক ও আবগারী) ১৫তম ব্যাচের কর্মকর্তা। ১৯৯৫ সালের ১৫ নভেম্বর তিনি সহকারী কমিশনার হিসেবে চাকরিতে যোগদান করেন। মৃত্যুকালে তার স্ত্রী, দুই ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ১৯৬৭ সালের ১৫ মার্চ রাজবাড়ীতে জন্মগ্রহণ করেন। হোসাইন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন থেকে এমএসএস ডিগ্রী লাভ করেন।


কমিশনার হোসাইন আহমদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিনিয়র সচিব, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন সই করা শোক বার্তায় বলা হয়, ‘তিনি কাস্টমস ও ভ্যাট বিভাগের মর্যাদা সমুন্নত রাখতে সর্বদা সচেষ্ট ছিলেন। তার মৃত্যুতে ব্যক্তিগতভাবে ব্যথিত ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি তিনি এনবিআরের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারিদের পক্ষ থেকে মরহুমের শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সন্তান-সন্ততিসহ সকলের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। পরম করুনাময় আল্লাহ্ যেন তাঁকে জান্নাতবাসী করেন এবং পরিবারের সবাইকে এই শোক সহ্য করার শক্তি দিন। রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে এনবিআরের প্রায় ৫ শতাধিক কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে।


মারা যাওয়া ব্যক্তিরা হলেন- রাজস্ব কর্মকর্তা জসিম উদ্দিন মজুমদার, খোরশেদ আলম, সুকানী মো. কায়কোবাদ, সহকারী রাজস্ব কর্মকর্তা কবির হোসেন শিকদার, রাজস্ব কর্মকর্তা মো. রহমত আলী, মো. ইদ্রিস আলী মন্ডল ও আনোয়ার জাবেদ। সবশেষ কমিশনার হোসাইন আহমেদ করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

ads

Our Facebook Page